221) আসামের জঙ্গলে – 14 (গল্প – 1) (IN THE FOREST OF ASSAM – 14)।-Written by Junayed Ashrafur Rahman ✒

221 https://is.gd/49Ryc ) আসামের জঙ্গলে – 14 (গল্প – 1 https://is.gd/l88bg ) (IN THE FOREST OF ASSAM – 14)।-Written by https://is.gd/sx3IU Junayed Ashrafur Rahman ✒


🌟🌟🌟 ENGLISH VERSION ✒

(Running https://is.gd/J8OLa )

On the way, to go on I (Ratul) phone senior advocate , “I am passing Haluaghat for urgent work.” He understood that, my work in Haluaghat is completed.

At the Halua Ghat bus terminal, I went to the bus terminal of Mymensingh.

I entered a buss. That buss passed gowripur, ishwarganj and nandail. Also entered in another road and passed kotiadi, pakundia, kuliarchar, vagolpur, sorarchor and stopped in bhairav buss terminal.

By the side of bijoy crossing, I ate launce. Next, by a rickshaw I went to the near side of bhairav bridge.

By buying a ticket I entered another buss. That buss passed hobiganj, srimangal, moulavibazar and at last stopped in the sylhet buss terminal.

I rented a CNG for going to the shrine of Shah Jalal Rahmatullahi Alaihi. And went to the shrine.

The extremists told me that a Khadem of Sylhet knows, who is the weapon businessman.

But the name of Khadem could not say. But said, one of the oldest Attendant.

So I was watching the shrine and sitting in the side of the mosque, who is old Attendant ?

I got four persons old Attendants. But the specific criteria must ask one.

So I said to a new Attendant, “I have come from Dhaka, the company’s owner’s sent me to give his vow. Now, to whom I will give the vow ?”

New Attendant said, “Our Selim Hujur,
recieves vow of various industrialists.”

I understood, Selim Hujur is my wanted person.

After night eleven, I entered the room of Selim Hujur. And I said to him, by giving ten thousends taka, “Hujur, I have come to you. First of all, this is your Hadia. I came to know that one of your fans is weapons dealer.”

Salim Hujur said me with a threat, “Who are you ? About who you asked ? Get out of the room.”

I said, “I have not come to stay in your room. But If you do not give the true Information, then you will be in danger.”

Salim Hujur said, “I do not know. If I know, then I will say.”
And I forwent the room of Salim Hujur.

I understood that, the extremist gave me false information. I told the CBI agent of Assam on satellite phone.

He went to the prison next day and interrogated the extremist leader and told me the right information.

Also I next day, went to the destination as per the information of CBI Agent (will continue).

🌟🌟🌟 BANGLA VERSION ✒

(চলমান)

পথে চলতে চলতে সিনিয়র এ্যাডভোকেটকে আমি (রাতুল) ফোনে শুধু বললাম , ” আমি জরুরী কাজে হালুয়া ঘাটের বাইরে যাচ্ছি। ” এথেকেই সে বুঝলো , হালুয়া ঘাটে আমার কাজ সম্পন্ন হয়েছে।

হালুয়া ঘাট বাস টার্মিনালে এসে ময়মনসিংহের বাসে উঠলাম। এরপরে ময়মনসিহের পাট গোদাম মোড়ের বাস টার্মিনাল থেকে একটা বাসে উঠলাম।

বাসটা গৌরীপুর , ঈশ্বরগঞ্জ ও নান্দাইল পেরিয়ে কিশোরগঞ্জের বিশ্ব রোড দিয়ে কটিয়াদি , পাকুন্দিয়া , কুলিয়ার চর , ভাগলপুর ও সরারচর পেরিয়ে চলে এলো ভৈরব টার্মিনালে।

বিজয় মোড়ের একটা হোটেলে দুপুরের খাবার খেয়ে একটা রিক্সায় করে চলে এলাম ভৈরব ব্রিজের কাছে। সেই স্হান থেকে একটা বাসে করে ব্রিজ পেরিয়ে চলে এলাম ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে। একটা বাসের টিকিট নিয়ে বাসে উঠলাম।

বাসটা রাত বারোটার পরে হবিগঞ্জ , শ্রীমঙ্গল আর মৌলভীবাজার পেরিয়ে চলে এলো সিলেটে। আমিও সিলেট বাস টার্মিনালে নেমে শাহ্ জালাল রাহমাতুল্লাহি আলাইহির মাজারে যাওয়ার জন্য একটা সিএনজি ভাড়া করলাম। এবং মাজারে গেলাম।

আমাকে উগ্রবাদীরা বলেছে , সিলেটের মাজারের একজন খাদেম জানেন , কে ঐ অস্ত্র ব্যবসায়ী। কিন্তু খাদেমের নাম বলতে পারেনি। তবে বলেছে , সবচেয়ে পুরাতন খাদেমের মধ্যে একজন।

তাই আমি মাজার জিয়ারত করে পাশের মসজিদে বসে জিকির করতে করতে দেখছিলাম , কারা পুরাতন খাদেম ?

চারজনকে পেলাম পুরাতন খাদেম। কিন্তু সুনির্দিষ্ট করজ একজনকে জিজ্ঞেস করতে হবে।

তাই আমি নতুন একজন খাদেমকে বললাম , ” আমি ঢাকা থেকে এসেছি আমি যে কোম্পানিতে চাকরি করি সেই কোম্পানির মালিকের মানত নিয়ে। কোন হুজুরের কাজে মানত জমা দিবো ? ”

তগন খাদেম বললেন , ” আমাদের সেলিম হুজুরের আছেন , তিনির কাছে শিল্পপতিরা এসে মানতের জিনিস দিয়ে যান। ” আমি বুঝলাম , সেলিম হুজুরকেই আমার প্রয়োজন।

রাত এগারোটার পরে সেলিম হুজুরের রুমে ঢুকে আমি বললাম , ” হুজুর , আপনার কাছে আমি একটা বিশেষ দরকারে এসেছি। প্রথমত এই দশ হাজার টাকা আপনার হাদিয়া। আমি জানতে এসেছি , আপনার এক ভক্ত অস্ত্র ব্যবসা করে। আমি উনার পরিচয় জানতে চাই। ”

সেলিম হুজুর এই কথা শুনে আমাকে প্রায় ধমকে উঠে বললেন , ” কে তুমি ? কার কথা জিজ্ঞেস করছো ? বের হও। ”

আমি তখন বললাম , ” হুজুর , আমি আপনার ঘরে থাকতে আসিনি। আমি বের হবো। তবে আপনি আমার প্রশ্নের সঠিক উত্তর দিলে , আপনি নিরাপদ – কিন্তু যদি উত্তর না দেন , তবে অবৈধ অস্ত্র ব্যবসায়ীর সঙ্গে সম্পর্ক থাকার কারণে আপনি কিন্তু ঝামেলায় জড়াবেন। ”

তখন সেলিম হুজুর বললেন , ” আমার জানামতে , যারা আমার কাছে আসে , ওরা কেউই অবৈধ অস্ত্র ব্যবসায়ী না। যদি কেউ থাকতো , তবে আমি বলতাম। ”

এই কথা শুনার পরে আমি বের হয়ে এলাম। তাহলে অবশ্যই উগ্রবাদীরা আমাকে মিথ্যা তথ্য দিয়েছে।

আমি স্যাটেলাইট ফোনে আসামের সিবিআই এজেন্টকে বললাম। সে পরেরদিন জেলখানাতে গিয়ে উগ্রবাদী নেতাকে জিজ্ঞাসাবাদ করে আমাকে সঠিক তথ্য জানালো।

আমিও পরের দিন তথ্য অনুসারে গন্তব্য স্হলে রওয়ানা হলাম (চলবে)।

Leave a comment