588)(Story-26-24)Militant bases. (জঙ্গি ঘাঁটি।) – Written by Junayed Ashrafur Rahman ✒

588 http://ow.ly/wTJh1036lN7 )(Story-26-24)Militant bases. (জঙ্গি ঘাঁটি।) – Written by Junayed Ashrafur Rahman http://ow.ly/efEw102XXHZ

#Story #Fantasy #Adventure #History #Theology #Politics #Wisdom #Comedy #Suspense

(1- http://ow.ly/YPBS103598L, 23- http://ow.ly/t4pm103qhQ0)

I said to big hujur, “Are you representing Pakistanis in Bangladesh with training from CIA and ISI in Pakistan? Or do you want to re-establish Pakistani state system in Bangladesh?”

The big hujur said, “Never. We believe in independence. In an independent country, we will form a government like ours. After independence from Pakistan thousands of miles away, there is no point in Pakistan being a tail again. If Pakistan tries to reconnect Bangladesh with Pakistan on its own initiative, India will occupy Bangladesh.”

In this case, the thoughts of big hujur and Badr Ali are the same. So I did not talk about it anymore.

The big hujur began to say, “I and Kabirov rode on two donkeys and started walking on the impassable road. While walking, I asked Kabirov, ‘How can we get from Islamabad to Beijing?’ ‘Through fake passports and visas.’ Kabirov said. I said, ‘How do we get them?’ ‘An ISI agent in Islamabad will make arrangements.’ Kabirov said. I said, ‘How do we get from Beijing to Taipei?’ Kabirov said,’That too will be arranged by another ISI agent stationed in Beijing.’ I said, ‘Do I have to spend that much from the eight million dollars I was given?’ Kabirov said, ‘No, because Osama hujur has given me another fifteen lakh dollars. I will spend from them. I will buy the necessary things from Taipei with the remaining dollars. Don’t worry about the cost.’

“We once walked along the Pak-Afghan border. Afghanistan’s relations with Pakistan are not bad. So the Pak-India border is not as strict as it used to be. However, if you want, you can’t cross the border like uncle’s house. We started looking for opportunities. But after searching for a long time, We did not get the opportunity. At that time, a Pakistani officer called us from the other side. As we approached, he introduced himself as a colonel in the Pakistani border guards. He said to me, ‘What’s the matter, why are you walking around the border like this?’ At first we didn’t say the real thing. But the colonel said, ‘You don’t look like an Afghan. Tell me the truth, aren’t you a mujahid who came from another country to fight in Afghanistan?’ This time I said, ‘Yes, we are Mujahideen from another country.’ Then the colonel regretted and said, ‘I am so miserable! Jihad took place in Afghanistan, but I could not participate in that jihad. So today I want to bless myself by cooperating with you. Tell me how can I cooperate with you?’ ‘If we are given the opportunity to enter Pakistan, there will be enough cooperation.’ Kabirov said. After hearing this, the colonel opened the border. Leaving the two donkeys, we also entered Pakistan.

“After many more walks we got on the bus to Islamabad. On our way we reached Islamabad in the evening. I got off at the Islamabad bus terminal and asked Kabirov, ‘Where is that ISI agent?’ ‘I don’t know.’ said Kabirov. I said, ‘OK. So let’s go and have dinner first.’ Kabirov said, ‘Come and eat at a good hotel. I have a lot of Pakistani rupee notes, I will spend retail with them.’ There is a big food hotel in the terminal. Kabirav brought chicken fry and nan bread from that hotel. Kabirav and I walked to a bridge. After sitting on the side of the road, I asked Kabirov,’ What do you want to be when you grow up?’ Kabirov said,’ When I grow up, I want to be the commander of Janbaz Mujahideen.’ I said, ‘Do you know what are the essential qualities of the commanders Janbaz Mujahideen?’ Kabirov said, ‘You tell me.’ I said, ‘One of the qualities of the commanders of Janbaz Mujahideen is when they understand what is needed. Now tell me, what do we need now?’ Kabirov said, ‘I don’t know.’ I said, ‘Now we need a bottle of Coca-Cola. It would be nice to have Coca-Cola with chicken fry and nan bread.’ Listening to me, Kabirov went to fetch Coca-Cola. I called Kabirov and said, ‘Leave the dollars with me.’ Kabir said, ‘Why?’ I said, ‘Don’t you believe me?’ Kabirov said, ‘Yes.’ I said, ‘Basically, I told you to keep the dollars to protect your youth.’ Kabirov said, ‘I don’t understand.’ I said, ‘You see a lot of girls standing at the corner of the terminal. Basically, they take the men to the residential hotel to do bad things.If you go that way now, they will call you to a residential hotel and take all the dollars from you.’ Kabirov said eagerly, ‘Why?’ I said, ‘You are a young man. And you do not have a beard to work in different countries. And wear shirt-pants. So those girls will call you when they see you. But I am a middle-aged man. I have a beard and I wear Islamic clothes. So those girls will not call me. And it is very important to protect your youth. If you can protect your youth, you can easily become the commander of Janbaz Mujahideen.And to protect your youth, the girls of rich people will want to marry you the country wherever you go.’ Hearing this, Kabirov handed me fifteen notes of one lakh dollars from the secret pocket of his pants. Upon hearing this, Kabirov set out to fetch Coca-Cola. As soon as he left behind the far corner, I started running with dollars and food. I ran away, got into a taxi and said to the driver, ‘I was chased by terrorists. Take me to the Markaz Mosque quickly.’ . ‘(Continued.) ©️All Right Reserved by Junayed Ashrafur Rahman
24°33’58.6″N 90°41’30.4″E
http://ow.ly/QvJm1036lYy
Nandail Municipality, Mymensingh, Bangladesh.
Junayedmn1@gmail.com
+8801611112262 & +8801711374824
📄 My writing in accordance with the subject (বিষয় অনুযায়ী আমার লেখা) ✒ http://ow.ly/S5LA103gh0h

⌨️ My writing according to the serial (সিরিয়াল অনুযায়ী আমার লেখা) ✒ http://ow.ly/BM6O102wF8n

বড় হুজুরকে আমি বললাম,”সিআইএ ও পাকিস্তানের আইএসআই থেকে প্রশিক্ষণ নিয়ে আপনি কি বাংলাদেশে পাকিস্তানিদের প্রতিনিধিত্ব করছেন?অথবা বাংলাদেশে পুনরায় পাকিস্তানি রাষ্ট্রব্যবস্থা কায়েম করতে চাচ্ছেন?”

বড় হুজুর বললেন,”কখনই না। আমরা স্বাধীনতায় বিশ্বাসী।স্বাধীন‌ দেশে আমরা আমাদের মতো করে সরকার গঠন করবো।হাজার মাইল দূরের পাকিস্তান থেকে স্বাধীন হওয়ার পর আবার পাকিস্তানের লেজুড় হওয়াতে কোন লাভ নাই।আবার পাকিস্তান নিজের উদ্যোগে বাংলাদেশকে পুনরায় পাকিস্তানের সঙ্গে সংযোগ করার চেষ্টা করলে বাংলাদেশকে ভারত দখল করে নেবে।”

এই ক্ষেত্রে বড় হুজুর আর বদর আলির চিন্তাধারা একই।তাই এই ব্যাপারে আমি আর কথা বললাম না।বড় হুজুরকে আমি বললাম,”ইসলামাবাদে আপনি ও কবিরভ কীভাবে গেলেন?”

বড় হুজুর বলতে লাগলেন,”দুটো গাধার পিঠে চড়ে আমি আর কবিরভ দুর্গম পথ চলতে লাগলাম।চলতে চলতে কবিরভকে আমি জিজ্ঞেস করলাম,’ইসলামাবাদ থেকে বেইজিংয়ে আমরা কীভাবে পৌঁছবো?’ কবিরভ বলল,’ভূয়া পাসপোর্ট আর ভিসার মাধ্যমে।’ আমি বললাম,’সেগুলো আমরা কীভাবে পাবো?’ কবিরভ বলল,’ইসলামাবাদে আইএসআইয়ের একজন এজেন্ট ব্যবস্থা করে দেবে।’ আমি বললাম,’বেইজিং থেকে তাইপেতে কীভাবে পৌঁছবো?’কবিরভ বলল,’সেটাও বেইজিংয়ে অবস্থানরত আইএসআইয়ের আরেক এজেন্ট ব্যবস্থা করে দেবে।’ আমি বললাম,’এতো খরচ কি আমাকে দেয়া আট লাখ ডলার থেকে খরচ করতে হবে?’ কবিরভ বলল,’না। কেননা,আমাকে উসামা হুজুর আরো পনেরো লাখ ডলার দিয়েছেন।সেগুলো থেকে আমি খরচ করবো। অবশিষ্ট ডলার দিয়ে তাইপে থেকে প্রয়োজনীয় জিনিসপত্র কিনবো।আপনি খরচের কোন চিন্তা করবেন না।’

“আমরা চলতে চলতে একসময় চলে এলাম পাক-আফগান সীমান্তে। পাকিস্তানের সঙ্গে আফগানিস্তানের সম্পর্ক খারাপ না।তাই পাক-ভারত সীমান্তের মতো কড়াকড়ি নাই।তবে চাইলেই মামা বাড়ির মতো যখন-তখন সীমান্ত পেরোনো যায় না।আমি ও কবিরভ গাধার পিঠ থেকে নেমে সীমান্ত পেরোনোর সুযোগ খোঁজতে লাগলাম। কিন্তু অনেকক্ষণ খোঁজাখুঁজির পরও সুযোগ পেলাম না।এমন সময় ওপার থেকে পাকিস্তানের এক অফিসার আমাদেরকে ডাকলো।কাছে যাওয়ার পর সে নিজেকে পাকিস্তানের সীমান্ত রক্ষাকারী বাহিনীর কর্নেল হিসেবে পরিচয় দিলো।আমাকে সে বলল,’কী ব্যাপার,আপনারা সীমান্তে এভাবে ঘুরাঘুরি করছেন কেন?’ প্রথমে আমরা আসল কথা বলিনি। কিন্তু সেই কর্নেল বলল,’আপনাদেরকে দেখে আফগানি বলে মনে হচ্ছেনা।সত্যি করে বলুন তো আপনারা অন্যদেশ থেকে আগত আফগানিস্তানে যুদ্ধ করা মুজাহিদ কি না?’ এবার আমি বললাম,’হ্যাঁ,আমরা অন্যদেশ থেকে আগত মুজাহিদ।’ তখন কর্নেলটা আফসোস করে বলল,’আমি কত হতভাগা! আফগানিস্তানে জিহাদ হলো, অথচ আমি সেই জিহাদে অংশগ্রহণ করতে পারলাম না।তাই আজ আমি আপনাদেরকে সহযোগিতা করে নিজেকে ধন্য করতে চাই।বলুন আপনাদেরকে আমি কীভাবে সহযোগিতা করতে পারি?’ কবিরভ বলল,’পাকিস্তানে আমাদেরকে প্রবেশ করার সুযোগ করে দিলেই যথেষ্ট সহযোগিতা হবে।’ এই কথা শোনার পর কর্নেল সীমানা খুলে দিলো।আর গাধা দুটো ছেড়ে দিয়ে আমরাও পাকিস্তানে প্রবেশ করলাম।

“আরো অনেক হাঁটার পর আমরা ইসলামাবাদগামী বাসে উঠলাম।চলতে চলতে সন্ধ্যার পর ইসলামাবাদে পৌঁছলাম।ইসলামাবাদ বাস টার্মিনালে নেমে কবিরভকে আমি জিজ্ঞেস করলাম,’আইএসআইয়ের সেই এজেন্ট কোথায়?’ কবিরভ বলল,’সেটা আমি জানিনা। কিন্তু ইসলামাবাদের চকবাজারের একটা জর্দার দোকানে গিয়ে সাঙ্কেতিক কথা বললেই সেই জর্দার দোকানের মালিক আমাদেরকে সেই এজেন্টের সঙ্গে আলাপ করিয়ে দেবে।’ আমি বললাম,’ঠিক আছে।তো আগে চলো যাই রাতের খাবার খেয়ে নিই।’ কবিরভ বলল,’আসেন একটা ভালো হোটেলে গিয়ে খাবার খাই।আমার কাছে অনেকগুলো পাকিস্তানি রুপির নোট আছে,সেগুলো দিয়েই খুচরা খরচ করবো।’আমি বললাম,’হোটেলে বসে খাবার খাইলে আমাদেরকে অনেকেই সন্দেহ করতে পারে।তাই তুমি খাবারগুলো নিয়ে আসো।আমরা কোথাও নির্জনে খাবার খাবো।’ টার্মিনালেই ছিলো খাবারের বড় হোটেল।কবিরভ সেই হোটেল থেকে চিকেন ফ্রাই আর নান রুটি নিয়ে এলো।আমি আর কবিরভ হাঁটতে হাঁটতে চলে এলাম একটা ব্রিজর কাছে।রাস্তার পাশে দুজনে বসার পর কবিরভকে আমি জিজ্ঞেস করলাম,’বড় হয়ে তুমি কী হতে চাও?’ কবিরভ বলল,’বড় হয়ে আমি জানবাজ মুজাহিদদের কমান্ডার হতে চাই।’আমি বললাম,’তুমি কি জানো,জানবাজ মুজাহিদদের আবশ্যিক গুণগুলো কী কী?’ কবিরভ বলল,’আপনি বলে দেন।’ আমি বললাম,’জানবাজ মুজাহিদদের কমান্ডারদের অন্যতম গুণ হচ্ছে যখন যা দরকার,সেটা বুঝতে পারা।এবার বলো তো,এখন আমাদের কী দরকার?’ কবিরভ বলল,’জানি না।’ আমি বললাম,’এখন আমাদের দরকার এক বোতল কোকাকোলা‌। চিকেন ফ্রাই আর নান রুটির সঙ্গে কোকাকোলা খাইলে বেশ চমৎকার হবে।’ আমার কথা শোনে কবিরভ কোকাকোলা আনতে রওয়ানা হলো।আমি কবিরভকে ডেকে বললাম,’ডলারগুলো আমার কাছে রেখে যাও।,’কবিরভ বলল,’কেন?’ আমি বললাম,’আমাকে কি তোমার বিশ্বাস হয়না?’ কবিরভ বলল,’হয়।’ আমি বললাম,’মূলত তোমার যৌবনের সুরক্ষার জন্য আমার কাছে ডলারগুলো রাখতে বলেছি।’ কবিরভ বলল,’বুঝলাম না।’ আমি বললাম,’টার্মিনালের মোড়ে অনেকগুলো মেয়ে মানুষকে দাঁড়িয়ে থাকতে তুমিও দেখেছো।মূলত ওরা পুরুষদেরকে আবাসিক হোটেলে নিয়ে যায় কুকর্ম করার জন্য।তুমি যদি এখন ওদিক দিয়ে যাও,তাহলে ওরা তোমাকে আবাসিক হোটেলে ডেকে নিয়ে তোমার কাছ থেকে সকল ডলার কেড়ে রেখে দেবে।’ কবিরভ আগ্ৰহের সঙ্গে বলল,’কেন রেখে দেবে?’ আমি বললাম,’তুমি যুবক মানুষ।আর বিভিন্নদেশে কাজ করার জন্য তুমি মুখে দাড়ি রাখো না।এবং শার্ট-প্যান্ট পরিধান করো।তাই তোমাকে দেখলে ওই মেয়েগুলো ডাকবে। কিন্তু আমি মধ্য বয়সী মানুষ। মুখে দাড়ি আছে আর ইসলামি পোশাক পরিধান করি।তাই আমাকে ওই মেয়েগুলো ডাকবে না।আর তোমার যৌবনের সুরক্ষা করা অত্যন্ত জরুরি।যৌবনের সুরক্ষা করতে পারলে,তুমি অতি সহজেই জানবাজ মুজাহিদদের কমান্ডার হতে পারবা‌।আর যৌবন সুরক্ষিত করে তুমি যে দেশেই যাইবা,সেই দেশের ধনী লোকেরা তোমার কাছে মেয়ে বিয়ে দিতে চাবে।’ আমার এই কথা শোনে কবিরভ ওর প্যান্টের গোপন পকেট থেকে আমার হাতে এক লাখ ডলারের পনেরোটা নোট দিলো।আমি ডলারগুলো জুব্বার পকেটে রেখে কবিরভকে বললাম,’যাও, এবার এক বোতল কোকাকোলা নিয়ে আসো।’ এই কথা শোনে কবিরভ কোকাকোলা আনার জন্য রওয়ানা হলো।সে যেতে যেতে দূরের মোড়টার আড়ালে যাওয়া মাত্রই ডলার আর খাবারগুলো নিয়ে আমি দিলাম এক দৌড়।দৌড়াতে দৌড়াতে অনেক দূরে গিয়ে একটা ট্যাক্সিতে উঠে ড্রাইভারকে বললাম,’আমাকে সন্ত্রাসীরা তাড়া করেছে। জলদি আমাকে মার্কাজ মসজিদে নিয়ে চলো।'(চলবে।) ©️All Right Reserved by Junayed Ashrafur Rahman
24°33’58.6″N 90°41’30.4″E
http://ow.ly/QvJm1036lYy
Nandail Municipality, Mymensingh, Bangladesh.
Junayedmn1@gmail.com
+8801611112262 & +8801711374824
📄 My writing in accordance with the subject (বিষয় অনুযায়ী আমার লেখা) ✒ http://ow.ly/S5LA103gh0h

⌨️ My writing according to the serial (সিরিয়াল অনুযায়ী আমার লেখা) ✒ http://ow.ly/BM6O102wF8n

https://mystoriesjunayedmn1.blogspot.com/2022/02/588story-26-24militant-bases-written-by.html

Leave a comment