225 ) (গল্প – 1) আসামের জঙ্গলে – 17 (IN THE FOREST OF ASSAM – 17)।-Written by Junayed Ashrafur Rahman ✒

225 https://is.gd/49Ryc ) (গল্প – 1 https://is.gd/l88bg ) আসামের জঙ্গলে – 17 (IN THE FOREST OF ASSAM – 17)।-Written by https://is.gd/sx3IU Junayed Ashrafur Rahman ✒
🌟 #politics #history #adventure #drama #spy #thriller #sciencefiction #fantasy

(Running
🌟🌟🌟 ENGLISH VERSION ✒

I (Ratul) stood on the cornice and looked up and saw seven peoples talking to each other.



Someone looked at me and said, “That boy.”



Then the chief man said to me, “Who are you? What you entered our warehouse ? I will tie you with ropes today.”



I smiled when I heard them. I smiled and said, “If you get a chance to bind me, I will kill you .”



– What can you do for us?



– If you overdo it with me, I will bring a machine gun from the warehouse and start fire .



The chief immediately said, “You are religious father. Abba, Abba, dear Abba (father, father, dear father) . Don’t kill us.”



– Then I’m going upstairs. If I am tied up, I will shoot with the pistol that is with me.



– I won’t stop, Father . You get up



I then got up and rolled up the fiber.



I asked the man, “You guard the firearms, but why don’t you have your own firearms?”



– We were told to do all the work without paying, if the weapons are sold, we will all own crores of taka. But weapons have not been sold for so many years. And we are also very scared, I know when the police-administration peoples come and find the weapons. And arrests us.



– Don’t arrest you – If you don’t surrender . In two days, the peoples of the police-administrations will come and rescue that weapons. Now tell me, who else is involved with illegal weapons stockpiles?



– All we know is that a man from Nalitabari in Sherpur district collaborated with Indian extremists. He again traded in coal at the Sherpur border.



I said goodbye to them and moved to Sylhet. My destination was then on the border of Sherpur. So I got on a bus and went to Sunamganj.



From Sunamganj, I crossed a huge haor (lake) in a small fishing trawler to Dharmapasha in Sunamganj. I went by auto rickshaw from Sunamganj to Mohanganj in Netrokona. I got on the train from Mohanganj railway station and crossed Netrokona and Zaria and reached Mymensingh railway station. Then I rented a single room at Hotel Taj Mahal in front of the railway station and spent the night.



In the morning I had breakfast at a hotel in front of the railway station. Then I crossed Hotel Khan International in front of Nur Jahan Shopping Complex. Palika Shopping Complex opposite Nur Jahan Shopping Complex. On top of this is Hotel Amir International. I heard that Hotel Amir is the most elite hotel in Mymensingh. VIPs come and go in this hotel.



Further ahead I found the famous Ganginarpar in Mymensingh. There is Bari Plaza in. On the other side , beautiful girls are standing in line. Next to them is Nazma boarding.



Krishna Cabin next to Bari Plaza. I heard that it is the famous sweet shop of Mymensingh. I entered Krishna cabin and ate half a kg of rasmalai (sweet of concentrated milk) . After paying the money I went to Durga Bari (name of a market) . Here is the largest market for medicine in Mymensingh.



I bought one leaf (ten pcs) hajmola from a dispensary .



By then it was noon. So I went to the press club canteen at the corner of Durga Bari crossing and ate rooster polao. After paying the money, I got on an auto rickshaw and left at the corner of Town Hall. From there I got on the bus to Jamalpur and went to the city of Jamalpur. I got into an auto rickshaw at Dayamayi Crossing . I saw the Dayamayi Temple.



I saw many girls standing next to the Dayamayi Temple. As I saw in front of Bari Plaza and Nazma Boarding on the Ganginarpar in Mymensingh.



Next to them is a sweet shop. I went to the shop and ate two glasses of cold yogurt.



Then I took an auto rickshaw to a hotel in Jamalpur city. I rented a single room in that hotel . At night I saw on the TV in the room, the news of the recovery of weapons in Zakiganj, Sylhet. Police – Administration and RAB – CID camp officials present at the rescue operation.



I fell asleep seeing more news.



The next day I went to the bridge of Jamalpur. I got on a bus from here and crossed the bridge to Sherpur town. I got on a CNG from here and went to Sherpur land port. This is where the extremist’s ally live.



But after staying for four days, I did not find the man. So suddenly someone asked me, “What’s the matter? Why have you been wandering around for four days?” I also said, “I’ve come for an employment.”



The man said, “Can you keep track of coal imports and reserves?”



I said, “I can.”



Then the man said, “I take you as a worker. But you work for a super visor. But sometimes you also work with workers.”



That’s how three years went by. One day I saw a man from Assam and another man from Bangladesh talking behind a pile of coal. I listened to them very carefully. They were speaking Assamese.



The man from Assam says, “Our arms smuggling is over. Border guards have increased. We have also recovered the weapons hidden in Bangladesh by the police. What do we do now?”



The Bangladeshi man said, “Then let’s do drug business.”



– It is not possible to get as much respect by trading weapons as it is by trading drugs.



I then went out of hiding and aimed the pistol with silencer and said, “Who are you?” Then the man from Assam raised his hand and said, “I am a freedom-loving revolutionary from Assam, India.”



I said, “That means, you are an extremist in India.”



I said to the Bangladeshi man, “Is your house in Nalitabari?”



He said, “Yes.”



I: – How many years have you been involved with them?



The man: – For thirty years.



– Are you involved with extremists in Zakiganj, Sylhet?



– Yes.



– Then tell me, who else is involved with you in illegal weapons imports?



The man pointed to the man from Assam and said, “He knows better than me.”



I said, “Tell me the truth, or I’ll shoot you.”



Then he said, seven years ago the main leaders came through this port. He just cooperated with them. And they hid illegal weapons in Zakiganj.

Now they are involved in fake business of garments in Bhalukata of Mymensingh and are committing misdeeds.



I understood that the peoples I chased and came to Bangladesh seven years ago are now in Bhaluka.



I then surrendered the Bangladeshi man to the police and handed over the Assamese man to the CBI across the border and left for Bhalukata in Mymensingh (will continue)

🌟🌟🌟 BANGLA VERSION ✒
(চলমান 🌐WordPress/ https://is.gd/ZX1q0 🌟 প্রথম পর্ব ✒ 🌐WordPress/ https://is.gd/H92zM

কার্নিশে আমি (রাতুল) দাড়িয়ে উপরে চেয়ে দেখি সাত জন লোক নিজেদের মধ্যে কথা বলছে।

আমাকে দেখে একজন বললো , ” ঐ যে ছেলেটা। “

তখন সর্দার লোকটা আমাকে বললো , ” তোর কতো বড় সাহস ? তুই আমাদের অস্ত্রের গুদামে ঢুকেছিস ? আজ তোকে দড়ি দিয়ে বাঁধবো। “

ওদের কথা শুনে আমার হাসি পেলো। আমি কোন মতে হাসি আটকে বললাম , ” আমাকে বাঁধার সুযোগ পেলে তো আমাকে বাঁধবা। “

– তুই আমাদেরকে কী করতে পারবি ?

– আমার সঙ্গে বাড়াবাড়ি করলে , গুদাম থেকে মেশিন গান এনে ব্রাস্ট ফায়ার শুরু করবো।

অমনি সর্দারটা হাউ মাউ করে বললো , ” তুমি আমাদের ধর্মের বাপ। আব্বা , আব্বা , ও আব্বা গো। আমাদেরকে তুমি মেরো না। “

– তাহলে আমি উপরে উঠছি। আমাকে বাঁধা দিলে , আমার সঙ্গে থাকা পিস্তল দিয়ে গুলি করবো।

– বাঁধা দিবো না আব্বা। তুমি উঠো।

আমি তখন উপরে উঠে সুতোটা গুটিয়ে নিলাম।

লোকটাকে জিজ্ঞেস করলাম , ” তোমরা আগ্নেয়াস্ত্র পাহারা দেও , অথচ নিজেদের আগ্নেয়াস্ত্র নাই কেন ? “

– আমাদেরকে দিয়ে সকল কাজ করিয়ে টাকা না দিয়ে বলা হয়েছিলো , অস্ত্র বিক্রি হলে আমরা সকলেই কোটি টাকার মালিক হবো। কিন্তু এতো বছরেও অস্ত্র বিক্রি হয়না। আর আমরাও আছি খুবই আতঙ্কে , কখন জানি পুলিশ – প্রশাসনের লোকেরা এসে অস্ত্রগুলো খুঁজে পায়। আর আমাদেরকে গ্রেফতার করে।

– তোমাদেরকে গ্রেফতার করবেনা – যদি তোমরা ধরা না দেও। দুই দিনের মধ্যেই পুলিশ – প্রশাসনের লোকেরা এসে ওগুলো উদ্ধার করবে। এবার বলো , অবৈধ অস্ত্র মজুদের সঙ্গে আর কারা জড়িত ?

– আমরা শুধু জানি , শেরপুর জেলার নালিতাবাড়ির এক লোক ভারতের উগ্রবাদীদেরকে সহযোগিতা করে। সে আবার শেরপুরের সীমান্তে কয়লার ব্যবসা করে।

আমি তখন ওদের কাছ থেকে বিদায় নিয়ে চলে এলাম সিলেট শহরে। আমার গন্তব্য তখন শেরপুরের সীমান্তে। তাই একটা বাসে উঠে চলে এলাম সুনামগঞ্জে।

সুনামগঞ্জ থেকে ছোট একটা মাছ ধরার ট্রলারে করে বিশাল হাওর (লেক) পেরিয়ে এলাম সুনামগঞ্জের ধর্মপাশাতে। সেস্হান থেকে অটো রিকশায় চলে এলাম নেত্রকোনার মোহনগঞ্জে। মোহনগঞ্জ রেলস্টেশন থেকে ট্রেনে উঠে নেত্রকোনা , জারিয়া পেরিয়ে চলে এলাম ময়মনসিহ রেলস্টেশনে। এরপরে রেলস্টেশনের সামনের হোটেল তাজমহলে একটা সিঙ্গেল রুম ভাড়া করে রাত কাটালাম।

সকালে রেলস্টেশনের সামনের একটা হোটেলে নাস্তা করলাম। এরপরে হোটেল খাঁন ইন্টারনেশনাল পেরিয়ে চলে এলাম নূর জাহান শপিং কমপ্লেক্সের সামনে। নূর জাহান শপিং কমপ্লেক্সের বিপরীতে পালিকা শপিং কমপ্লেক্স। এর উপরে হোটেল আমির ইন্টারন্যাশনাল। শুনলাম , হোটেল আমির নাকি ময়মনসিহের সবচেয়ে অভিজাত হোটেল। এই হোটেলে নাকি ভিআইপিরাই আসা – যাওয়া করে।

আরও সামনে এগিয়ে পেলাম ময়মনসিহের সেই বিখ্যাত গাঙ্গিনার পাড়। সেস্হানে আছে বারী প্লাজা। এর বিপরীতে সুন্দর সুন্দর মেয়েরা সেজে – গুজে দাড়িয়ে আছে। ওদের পাশেই আবার নাজমা বোর্ডিং।

বারী প্লাজার পাশেই কৃষ্ণা কেবিন। শুনলাম , এটা নাকি ময়মনসিহের বিখ্যাত মিষ্টির দোকান। কৃষ্ণা কেবিনে ঢুকে আমি খাইলাম আধা কেজি রস মলাই। এরপরে টাকা পরিশোধ করে চলে এলাম দুর্গা বাড়িতে। সেস্হানে আবার ময়মনসিহের মধ্যে ঔষধের সবচেয়ে বড় বাজার।

একটা ফার্মেসি থেকে এক পাতা , মানে দশটা হাজমোলা কিনে খাইলাম।

ততক্ষণে দুপুর হলো। তাই আমি দুর্গা বাড়ি মোড়ের প্রেস ক্লাব ক্যান্টিনে গিয়ে পেট ভরে মোরগ পোলাও খাইলাম। টাকা পরিশোধ করে একটা অটো রিকশায় উঠে চলে এলাম টাউন হল মোড়ে। সেস্হানে থেকে জামালপুরের বাসে উঠে চলে এলাম জামালপুরের শহরে। একটা অটো রিকশায় চলে এলাম দয়াময়ী মোড়ে। দেখলাম দয়াময়ী মন্দির।

দয়াময়ী মন্দিরের পাশেই দেখলাম অনেকগুলো মেয়ে সেজে – গুজে দাড়িয়ে আছে। যেমনটা দেখেছিলাম ময়মনসিহের গাঙ্গিনার পাড়ে বারী প্লাজা আর নাজমা বোর্ডিংয়ের সামনে।

ওদের পাশেই একটা মিষ্টির দোকানে। দোকানে গিয়ে দুই গ্লাস ঠাণ্ডা দই খাইলাম।

এরপরে একটা অটো রিকশায় চলে এলাম জামাল শহরের একটা হোটেলে। সেস্হানে একটা সিঙ্গেল রুম ভাড়া করলাম। রাতে রুমের টিভিতে দেখলাম , সিলেটের জকিগঞ্জে অস্ত্র উদ্ধারের খবর। উদ্ধার অভিযানে উপস্হিত পুলিশ – প্রশাসন ও র‌্যাব – সিআইডির বিভিন্ন ক্যাম্পের কর্তারা।

আমি আরও খবর দেখে ঘুমিয়ে পড়লাম।

পরের দিন চলে এলাম জামালপুরের ব্রিজের কাছে। সেস্হান থেকে একটা বাসে উঠে ব্রিজ পেরিয়ে চলে এলাম শেরপুর শহরে। সেস্হান থেকে একটা সিএনজিতে উঠে চলে এলাম শেরপুর স্হল বন্দরে। এস্হানেই আছে উগ্রবাদীদের সহযোগি লোকটা।

কিন্তু চার দিন থাকার পরেও লোকটাকে পেলাম না। তো হঠাৎ করে একজন আমাকে জিজ্ঞেস করলো , ” কী ব্যাপার ? চার দিন যাবৎ আপনি ঘুরাঘুরি করছেন কেন ? ” আমিও তখন বললাম , ” একটা চাকরির জন্য এসেছি। ”

লোকটা বললো , ” কয়লা আমদানি আর মজুদের হিসাব রাখতে পারবেন ? ”

আমি বললাম , ” পারবো। ”

তখন লোকটা বললো , ” আপনাকে আমি শ্রমিক হিসেবে নিচ্ছি। কিন্তু কাজ করেন সুপার ভাইজারের। তবে মাঝে মাঝে শ্রমিকদের সঙ্গেও কাজ করবেন। ”

এভাবেই চলে গেলো তিন বছর। একদিন দেখলাম , আসামের এক লোক আর বাংলাদেশের আরেক লোক কয়লার স্তুপের আড়ালে কথা বলছে। আমি অত্যন্ত সতর্কভাবে এগিয়ে ওদের কথা শুনতে লাগলাম। ওরা কথা বলছিলো আসামিজ ভাষাতে।

আসামের লোকটা বলছে , ” আমাদের অস্ত্রের চোরাকারবার শেষ। সীমান্তের প্রহরা আরও বেড়েছে। আমাদের দ্বারা বাংলাদেশে লুকানো অস্ত্রগুলোও পুলিশে উদ্ধার করে নিয়েছে। এখন কী যে করি ? ”

বাংলাদেশি লোকটা বললো , ” তাহলে আসেন মাদক ব্যবসা করি। ”

– অস্ত্রের ব্যবসা করে যতো সম্মান পাওয়া সম্ভব , মাদক ব্যবসা করে ততোটা সম্ভব না।

আমি তখন আড়াল থেকে বের হয়ে সাইলেন্সার লাগানো পিস্তলটা তাক করে বললাম , ” তোমরা কারা ? ” তখন আসামের লোকটা হাত উপরে তুলে বললো , ” আমি ভারতের আসামের স্বাধীনতাকামী বিপ্লবী। ”

আমি বললাম , ” আচ্ছা , সহজ কথায় , তুমি ভারতের উগ্রবাদী। ”

বাংলাদেশি লোকটাকে বললাম , ” তোমার বাড়ি কি নালিতাবাড়িতে ? ”

সে বললো , ” হ্যাঁ। ”

আমি : – তুমি কতো বছর যাবৎ এদের সঙ্গে জড়িত ?

লোকটা : – ত্রিশ বছর যাবৎ।

– তুমি কি সিলেটের জকিগঞ্জের উগ্রবাদীদের সঙ্গে জড়িত ?

– হ্যাঁ।

– তাহলে বলো , অবৈধ অস্ত্র আমদানিতে তোমার সঙ্গে আর কারা জড়িত ?

লোকটা আসামের লোকটাকে দেখিয়ে বললো , ” আমার চেয়ে ইনি ভালো জানেন। ”

আমি তখন বললাম , ” সত্যি করে বলো , তা না হলে গুলি করে তোমাদেরকে খুন করবো। ”

তখন সে বললো , সাত বছর আগে মূল নেতারা এই বন্দর দিয়েই এসেছিলো। সে শুধু ওদেরকে সহযোগিতা করেছিলো। আর ওরাই জকিগঞ্জে অবৈধ অস্ত্র লুকিয়ে রেখেছিলো।
এখন ওরা ময়মনসিহের ভালুকাতে গার্মেন্টসের ঝুট ব্যবসায় জড়িত হয়ে অপকর্ম করছে।

বুঝলাম , সাত বছর আগে আমি যাদেরকে তাড়া করে বাংলাদেশে এসেছিলাম , ওরাই এখন ভালুকাতে আছে।

এরপরে আমি বাংলাদেশি লোকটাকে পুলিশের কাছে আত্মসমর্পণ করিয়ে আর আসামের লোকটাকে সীমান্তের ওপারের সিবিআইয়ের হাতে ধরিয়ে চাকরি থেকে বিদায় নিয়ে চলে এলাম , ময়মনসিহের ভালুকাতে ।

Leave a comment